1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সার্চ কমিটির প্রস্তাব করা ১০ নাম প্রকাশের দাবি

  • আপডেট টাইম : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য কমিশনার পদে নিয়োগের জন্য সার্চ কমিটির চূড়ান্ত করা ১০ জনের নাম প্রকাশ করতে আবেদন করা হয়েছে।

সার্চ কমিটির সভাপতি ও মন্ত্রিপরিষদ সচিব বরাবর বুধবার এ আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ।

আবেদনের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী ইউনুছ আলী বলেন, ‘নিরপেক্ষতার স্বার্থে বাছাইকৃত ১০ জনের নাম সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রকাশ করার জন্য আবেদন করেছি।’

রাষ্ট্রপতিকে সুপারিশ করতে ১০টি নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি, তবে তারা কারা, সেটি জানানো হয়নি।

বৃহস্পতিবার রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন সার্চ কমিটির সদস্যরা। এর আগেই নামের তালিকা সিলগালা করে পাঠানো হবে।

সার্চ কমিটি গঠনের ১৭ দিনের মাথায় মঙ্গলবার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকে ১০ নাম চূড়ান্ত হয়।

মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘১০ জনের নাম তারা (সার্চ কমিটি) ফাইনাল করেছে। আগামী বৃহস্পতিবার মহামান্য রাষ্ট্রপতির কাছে তারা জমা দেবেন।

‘উনাদের মিটিং শেষ, উনাদের সিলেকশন শেষ। সব কিছু তারা ফাইনাল করেছেন। তারা মহামান্য রাষ্ট্রপতির কাছে দিলে মহামান্য রাষ্ট্রপতি তারপর সিদ্ধান্ত নেবেন।’

গত ১৪ ফেব্রুয়ারি সার্চ কমিটিতে জমা পড়া যে ৩২২ জনের নাম প্রকাশ করা হয়েছিল, তার বাইরেও কিছু নাম থাকতে পারে। এর কারণ, সেদিন নাম প্রকাশের পরও বিশিষ্ট সাংবাদিকদের সঙ্গে সার্চ কমিটির বৈঠকে কিছু নাম জমা পড়েছে। সেগুলো আর প্রকাশ করা হয়নি।

গত শনিবার এসব নাম থেকে ২০ জনের সংক্ষিপ্ত তালিকা করে সার্চ কমিটি। দুই দিন পরের বৈঠকে তালিকা ১০ জনে নামিয়ে আনার চেষ্টা করা হলেও তা হয়নি, সেদিন হয় ১৩ জনের তালিকা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..